যারা বই ভালোবাসে তারা তো খারাপ হতেই পারে না!

Friday, August 23, 2019

বই পড়া চালিয়ে যাওয়া হলো শূন্যতার বিরুদ্ধে, চোখ ঝলসানো রঙিন তাৎক্ষণিকতার বিরুদ্ধে দাঁড়িয়ে এক প্রকারের যুদ্ধ। লেখক ও পাঠকের মধ্যে সংযোগ ঘটায় বই। বইকে কোন ভৌগলিক সীমানায় বেঁধে রাখা যায়না দেশি-বিদেশি নৈতিক অনৈতিক দুরূহ নিরীহ দুর্বোধ্য সুবোধ্য, এসব অভিজ্ঞান বইয়ের ক্ষেত্রে অবান্তর। যে ভাষাতেই লেখা হোক না কেন শুধু এইটুকু দেখার বিষয় লিখিত বইটি অপাঠ্য না সুপাঠ্য। আমাদের বাপ-বেটার দুজনেরই খুব প্রিয় একটি বই আছে। আমরা দুইজন কাড়াকাড়ি করে পড়ি। একবার না সুযোগ পেলেই পড়ি, অনেক সময় সুযোগ করে নিয়েও পড়ি, উদ্ভট এক বই। ছেলের মা অবাক হয়ে প্রশ্ন করে কি এমন বই যে দুজনই হুমড়ি খেয়ে পড়ছো। আপনারাও তাই ভাবছেন তাই তো। বইটির নাম দ্য আই ওন্ডার বুকস্টোর, বানিয়েছেন (লিখেছেন না বলে বানিয়েছেন বলার রহস্যটি বই পাঠকদের জন্য তুলে রাখলাম) সহিংসুকে যোষিতাকে। দুনিয়া হাজারো বিষয় থাকতে ভদ্রলোক মাস্টারস করেছেন প্লাস্টিক আর্টে। দুর্দান্ত আকিয়ে। বই নিয়ে নানান ধরনের গল্প আছে এই বইয়ে (নমুনা পাতা দেওয়া হলো)। একদিন তাহান বলছে, তার নাকি মনে হয় যারা বই পড়ে তারা নাইস পিপল। আমি জানতে চাই তোমাকে কে বলেছে? সে তখন দ্য আই ওন্ডার বুকস্টোর বইটি বের করে দেখায় সেখানে লেখা রয়েছে, No book lover is a bad person deep down. তাই তো, যারা বই ভালোবাসে তারা তো খারাপ হতেই পারে না। বইয়ের ভবিষ্যৎ নিয়ে বিশ্বব্যাপী আশঙ্কার মুহূর্তে আসুন আমরা সবাই পরিবার সহ সেই গ্রন্থলোকের অনন্ত আকাশের নিচে দাড়াই।


Share /

No comments

Post a Comment

About me

I am a big fan of Books and internet security. I am passionate about educating people to stay safe online and how to be a better book reader.
If you are interested then you can add me to your Social Media. You will also see the occasional post about a variety of subjects.

Contact

Name

Email *

Message *

Instagram

© Riton's Notes
riton.xyz